৩৯ টাকা ৫০ পয়সায় ছাত্রদলের ইফতার!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা এক ইফতার অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে জনপ্রতি ৩৯ টাকা ৫০ পয়সায় ইফতার করেন তাঁরা।

সংগঠনের নেতারা জানান, কারাগারে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ওই পরিমাণ টাকার ইফতার সরবরাহ করা হয়। এ কারণে এভাবে ইফতার করে ক্ষোভ প্রকাশ করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের গণিত ভবনে আজ সোমবার ওই ইফতার অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা।

জানা যায়, ওই নেতাকর্মীরা কারাগারে খালেদা জিয়াকে দেওয়া নির্ধারিত বাজেটের সমপরিমাণ জনপ্রতি বাজেটে নিজেদের ইফতার আয়োজন করেন। এ সময় তাঁরা বর্তমান সরকারকে বাকশালী উপাধি দিয়ে খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্যাতন করার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান ও কাজী শামসুল হুদা, স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রদলের সদস্য সচিব মমিনুল হক জিসান, যুগ্ম আহ্বায়ক মুহাব্বত আলী জয় ও সাদ্দাম হোসেন আনাস, জিয়া হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আদিমুল ইসলাম নাছির, ছাত্রদলের সালেহ মো. আদনান, শরীফ আহমেদ প্রধান, এনামুল হক এনাম, মাসুদুর রহমান মাসুদ, এনায়েতুল্লাহ, সাবিত হাসনাইন, মো. হাসান, রহমতুল্লাহ, শাওন, রনি, সাকিব, ওমর সানী, রুবেল, মহসিন ভূঁইয়া, জসিমুদ্দিন, আনোয়ার হোসেন, আলাল, মাহফুজ, আব্দুল্লাহ আল মাসুদ ও শফিকুল ইসলাম।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওইদিন থেকেই তিনি রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরোনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ কারাগারে আছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *